বৃহস্পতিবার , ১ জুন ২০২৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. আইন আদালত
  2. আন্তর্জাতিক
  3. ইতিহাস ও ঐতিহ্য
  4. কৃষি
  5. ক্যাম্পাস
  6. জাতীয়
  7. তথ্য ও প্রযুক্তি
  8. নির্বাচনী সংবাদ
  9. ফিচার
  10. বিনোদন
  11. মুক্ত মন্তব্য
  12. রাজনীতি
  13. সম্পাদকীয়
  14. সাক্ষাৎকার
  15. সারাদেশ

পবিপ্রবি’তে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত  প্যানেলের ভরাডুবি, নেপথ্যে ষড়যন্ত্র!

প্রতিবেদক
FIRST BANGLA NEWS
জুন ১, ২০২৩ ১২:৪৭ অপরাহ্ণ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচিত প্যানেলের বিরুদ্বে জামাত- বিএনপির সাথে যোগসাজোগের অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে  নির্বাচনে জয় লাভ করার জন্য জামাত-বিএনপির পন্থী শিক্ষকদের পাঁচটি পদ ছেড়ে দিয়ে এবং  জামাত বিএনপি পন্থী শিক্ষকদের ভোট দিয়ে জয়ী করানো হয়েছে।

গত ২৯ মে পটুয়াখালী বিজ্ঞান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত শিক্ষক সমিতি নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে বঙবন্ধুর আদর্শে উদ্ভুদ্দ জিহাদ মুন্না প্যানেল। জামাত বিএনপি থেকে ৫ জন শিক্ষক জয় লাভ করেছে।অপর দিকে বঙবন্ধু পরিষদ থেকে মনোনিত প্যানেলের ভরাডুবি হয়েছে।

এই নির্বাচনে ষড়যন্ত্র করে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত প্রার্থীদের হারানো হয়েছে, এমন অভিযোগ করেছেন একাধিক অধ্যাপক। তাদের দাবি জামাত এবং বিএনপি পন্থী শিক্ষকদের সাথে আঁতাত করে নির্বাচনে সফলতা পেয়েছেন বঙবন্ধুর আদর্শে উদ্ভুদ্ধ জিহাদ-মুন্না প্যানেল। একই  অভিযোগ তুলেছেন পবিপ্রবির প্রক্টর  ও ভারপ্রাপ্ত রেজিষ্টার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু সহ আরো অনেক শিক্ষক।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও রেজিস্ট্রার এবং

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. সন্তোষ কুমার বসু বলেন,” জামাত বিএনপির সাথে আতাত স্পষ্টত। নিজেদের প্যানেলের জয়ের জন্য জামাত বিএনপিকে পাঁচটি পদ ছেড়ে দিয়েছে। তাছাড়া জামাত- বিএনপি ভোট আছে মাত্র ৫০ টি কিন্তু নির্বাচন জামাত বিএনপি পন্থী শিক্ষকেরা ১৫৩ টি ভোট পায় কোথা থেকে। “

তবে এসব অভিযোগ সত্য নয় দাবি করে নবনির্বাচিত শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর জেহাদ পারভেজ  বলেন,” বঙবন্ধু পরিষদের ভরাডুবি তাদের কর্মফল। প্রশাসনের সাথে তাদের সম্পর্ক ভালো থাকায়, আমরা যে বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক এটা কোথাও গুরুত্ব দেয় না।আমরা একসাথে বঙ্গবন্ধু আদর্শের শিক্ষকের নির্বাচন করার জন্য উপাচার্যের কাছে বললেও তিনি নজর দেননি। প্রশাসনের সাথে সম্পর্ক খারাপ দেখে কোষাধ্যক্ষ পদে আমাদের কেউ নির্বাচন করতে চান নাই। তারাই কোষাধ্যক্ষ ও সভাপতি পদ দুইটি ছেড়ে দিয়ে সাদা দলের সাথে আঁতাত করতে চেয়েছিলে আমাদের পরাজিত করার জন্য।  তাদের প্যানেলের কেউ সভাপতি বা কোষাধ্যক্ষ পদে কেন নির্বাচন করল না এটা প্রশ্ন রইল? “

সর্বশেষ - আইন আদালত

আপনার জন্য নির্বাচিত

জনগণ নৌকায় ভোট দেয় বলেই উন্নয়নশীল মর্যাদা পেয়েছে বাংলাদেশ     -এমপি মনোরঞ্জন শীল গোপাল

দিনাজপুর সদর থানার কাওগাঁ মিফতাহুল উলুম কওমী মাদরাসা ও এতিমখানায় ৬টি ফ্যান উপহার দেয়া হয়।

নলডাঙ্গা ইউনিয়ন জাতীয় পার্টির নির্বাচনী কর্মী সমাবেশ অনুষ্ঠিত

পলাশবাড়ীতে ৩৫ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ১ 

মদন উপজেলা পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ সাহেব (আনারস) প্রতীক নিয়ে ছুটছেন ভোটারদের দ্বার দ্বারে

মদনে রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ইফতার বিতরণ

আগামীতে বয়স্কভাতা শতভাগে উন্নীত করা হবে,খাদ্যমন্ত্রী

গোবিন্দগঞ্জে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৪৩ তম শাহাদাত বার্ষিকী পালিত 

তালতলীতে মোবাইল কোর্টে এক মাদকসেবীর কারাদণ্ড