সোমবার , ১২ জুন ২০২৩ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. আইন আদালত
  2. আন্তর্জাতিক
  3. ইতিহাস ও ঐতিহ্য
  4. কৃষি
  5. ক্যাম্পাস
  6. জাতীয়
  7. তথ্য ও প্রযুক্তি
  8. নির্বাচনী সংবাদ
  9. ফিচার
  10. বিনোদন
  11. মুক্ত মন্তব্য
  12. রাজনীতি
  13. সম্পাদকীয়
  14. সাক্ষাৎকার
  15. সারাদেশ

গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রতিবেদক
FIRST BANGLA NEWS
জুন ১২, ২০২৩ ১০:১৬ পূর্বাহ্ণ

হাইওয়ে পুলিশ প্রতিষ্ঠার ১৮তম বছর উপলক্ষে বগুড়া রিজিয়নের আওতাধীন গাইবান্ধার গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। ১১ জুন (রবিবার) সাড়ে বিকেলে দিকে কেক কাটার মধ্য দিয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে গোবিন্দগঞ্জ উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এস আই রফিকুল, এস আই শামছুল হক, এস আই আবুল বাশার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সাংবাদিকরা প্রমুখ।

এ প্রতিষ্টাবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা বলেন, ২০০৫ সালের ১১ জুন হাইওয়ে পুলিশ প্রতিষ্ঠার পর থেকে মহাসড়কের নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছে। দেশের নয় হাজার কিলোমিটার মহাসড়কের মধ্যে তিন হাজার কিলোমিটার মহাসড়কে কাজ করছে হাইওয়ে পুলিশ। মাদক, চোরাচালানসহ সড়কের নানা অপরাধরোধে ৩হাজার সদস্য কাজ করছে। সারা দেশের ৭৩টি থানা-ফাঁড়ির মাধ্যমে এই কাজ করা হচ্ছে। এসময় তারা আরো বলেন, প্রয়োজনের তুলনায় কম জনবল দিয়ে চলছে হাইওয়ে পুলিশ। তাই নতুন ইউনিট ও থানা ফাঁড়ি খুলতে হবে। প্রতিটি থানা ফাঁড়িতে একটি বা দুটি গাড়ি থাকা যথেষ্ট নয়। ৪০-৫০ কিলোমিটার থানা-ফাঁড়ি এলাকায় কাজ করতে গাড়ির সংখ্যা আরও বাড়ানো উচিত বলে মনে করেন তারা।

হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, হাইওয়ে পুলিশ দেশ ও দেশের জনগণের সেবায় নিয়োজিত। সড়ক-মহাসড়কের বিভিন্ন অনিয়ম রোধ করা হাইওয়ে পুলিশ একার পক্ষে সম্ভব নয়। তাই সকলের সার্বিক সহযোগিতায় সড়ক-মহাসড়কের অনিয়ম দূর করতে হবে।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত