বুধবার , ১৪ জুন ২০২৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. আইন আদালত
  2. আন্তর্জাতিক
  3. ইতিহাস ও ঐতিহ্য
  4. কৃষি
  5. ক্যাম্পাস
  6. জাতীয়
  7. তথ্য ও প্রযুক্তি
  8. নির্বাচনী সংবাদ
  9. ফিচার
  10. বিনোদন
  11. মুক্ত মন্তব্য
  12. রাজনীতি
  13. সম্পাদকীয়
  14. সাক্ষাৎকার
  15. সারাদেশ

পবিপ্রবিতে ‘ব্যাটল অফ ওয়ার্ডস’ বিতর্ক প্রতিযোগিতা ১৬ জুন 

প্রতিবেদক
FIRST BANGLA NEWS
জুন ১৪, ২০২৩ ৭:৪৯ অপরাহ্ণ

পবিপ্রবি প্রতিনিধি

 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ক্যারিয়ার ক্লাব কর্তৃক ‘ব্যাটল অফ ওয়ার্ডস’ নামক বিতর্ক প্রতিযোগিতা আগামী ১৬ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। হলিডে ইনস্টিটিউট ও ইভার্সিটি এর সৌজন্যে ও পবিপ্রবি ডিবেটিং সোসাইটির সহযোগিতায় প্রথমবারের মতো ভিন্নধর্মী আয়োজন করছেন পবিপ্রবি ক্যারিয়ার ক্লাব।

বিতর্ক প্রতিযোগিতাটির ১ম রাউন্ড অনুষ্ঠিত হবে

বিশ্ববিদ্যালয়ের হর্টিকালচার বিভাগের বেনজিন-২ ও এগ্রোনমি বিভাগের বেনজিন-২ কক্ষে। প্রতিযোগিতায় বিভিন্ন অনুষদ থেকে মোট ১৬টি দল অংশগ্রহণ করবেন। আগামী ১৫ জুন পবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের সহায়তায় পবিপ্রবি ডিবেটিং সোসাইটি অংশগ্রহণকারীদের নিয়ে একটি বিতর্ক সেমিনারের আয়োজন করবেন। ১ম রাউন্ডে নক আউট পর্বে ১৬টি দল হতে ৮টি দল কোয়ার্টার ফাইনালে(২য় রাউন্ডে) অংশগ্রহণ করবেন। বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ।

‘ব্যাটল অফ ওয়ার্ডস’ বিতর্ক প্রতিযোগিতা আয়োজক কমিটির প্রিজাইডিং অফিসার আরিফুর রহমান শুভ জানান, “বিতর্ক প্রতিযোগিতা নিয়ে পবিপ্রবি ছাত্রছাত্রীদের মধ্যে খুবই আগ্রহ রয়েছে। তারই প্রমাণ রেজিষ্ট্রেশন তারিখ শেষ হওয়ার ১ দিন আগেই স্লট কম্পলিট হয়ে যাওয়া। বিতর্ক প্রতিযোগিতার আয়োজন নিয়ে পবিপ্রবি ক্যারিয়ার ক্লাব উচ্ছ্বসিত। সামনের দিনগুলোতেও পবিপ্রবি ক্যারিয়ার ক্লাব স্কিল ডেভেলপমেন্ট এবং ক্যারিয়ার রিলেটেড ওয়ার্কশপ নিয়ে বদ্ধপরিকর।”

টুর্নামেন্ট ডিরেক্টর ফজলে রাব্বি মারুফ বলেন, “যৌক্তিক বোধের শুদ্ধতম প্রকাশ চর্চার জন্যই আমাদের মূলত এই ডিবেট ফেস্ট এর আয়োজন করা। আমাদের ক্যাম্পাসের প্রেক্ষাপটে যেন সুষ্ঠু, মননশীল সহ-শিক্ষামূলক কার্যক্রম গড়ে উঠে এজন্যই এই আয়োজন।”

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে সার্টিফিকেট প্রদান করা হবে। ফাইনালে বিজয়ী দলের জন্য থাকছে চ্যাম্পিয়নস ট্রফি এবং রানার্সআপ দলের জন্য থাকছে রানার্সআপ ট্রফি। এছাড়াও প্রতিযোগিতায় টুর্নামেন্ট সেরা বিতার্কিক এর জন্য থাকছে আকর্ষণ পুরস্কার। উল্লেখ্য, বিতর্ক প্রতিযোগিতাটি হবে আন্ত:অনুষদীয় এবং এর ধরণ হবে সনাতনী বিতর্ক।

সর্বশেষ - আইন আদালত

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুর পৌরসভায় দৃষ্টিনন্দন সাইনবোর্ড স্থাপন করলেন ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল

আগুন লাগিয়ে সন্ত্রাস সৃষ্টি করে  নির্বাচন বন্ধ করা যাবে না -মনোরঞ্জন শীল গোপাল এমপি

আগামী অক্টোবরেই সিটি টাউন বাস সার্ভিস চালু হবে-রংপুর মেট্রো কমিশনার

তালতলীতে নব নিযুক্ত জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

শ্রীমঙ্গলে এক রোহিঙ্গা আটক।

দিনাজপুর হলি ল্যান্ডে ছাত্রীদের বাঁধভাঙা উল্লাস 

মাদক কারবারে বাধা দেওয়ায় ইউপি সদস্যকে মারধর

দিনাজপুরের বিরলে একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

দিনাজপুরের মালদাহ পট্টিতে জলবদ্ধতা নিরসনের দাবিতে রাস্তা বেরিগেট।

বরগুনার আমতলীতে সিন্ডিকেটের কবলে ইউরিয়া সার, ভোগান্তিতে কৃষক