রবিবার , ১৮ জুন ২০২৩ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. আইন আদালত
  2. আন্তর্জাতিক
  3. ইতিহাস ও ঐতিহ্য
  4. কৃষি
  5. ক্যাম্পাস
  6. জাতীয়
  7. তথ্য ও প্রযুক্তি
  8. নির্বাচনী সংবাদ
  9. ফিচার
  10. বিনোদন
  11. মুক্ত মন্তব্য
  12. রাজনীতি
  13. সম্পাদকীয়
  14. সাক্ষাৎকার
  15. সারাদেশ

প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবি জামালপুরের বকসীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে গাইবান্ধা প্রেসক্লাবের প্রতিবাদ সভা

প্রতিবেদক
FIRST BANGLA NEWS
জুন ১৮, ২০২৩ ১:১৯ পূর্বাহ্ণ

সঞ্জয় সাহাঃ সাংবাদিকরা বিচারহীনতায় ভুগছে। প্রতিনিয়ত হুমকির মধ্যে থাকে সাংবাদিকরা। প্রতিদিন কোথাও কোথাও না কোথাও নির্যাতনের স্বীকার হচ্ছে সাংবাদিকরা। সাংবাদিক নিরাপত্তা আইনের অভাবে চরম ঝুঁকিতে সাংবাদিকরা। একজন সাংবাদিককে যদি প্রকাশ্যে হত্যাকাণ্ডের স্বীকার হতে হয় তবে সাধারণ মানুষের অবস্থা কি হবে। এটা ভাবার বিষয়। সরকারকে দেখতে হবে যারা সরকারের ছত্রছায়ায় সন্ত্রাসী কর্মকান্ড করে অঘটন ঘটায় তাদেরকে আগে থেকে চিহ্নিত করতে হবে। এই বাবু একদিনে তৈরি হয়নি। সরকার আগে থেকে ব্যবস্থা নিলে এমন হত না। সংবাদ সহায়ক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের স্বীকার হওয়ায় প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবি করেন। সে সাথে প্রধানমন্ত্রীর কাছে সাংবাদিক নিরাপত্তা আইন করার প্রস্তাব উত্থাপন করেন।

একাত্তর টেলিভিশন জামালপুর জেলার বকসীগঞ্জ প্রতিনিধি ও বাংলা নিউজ ২৪ ডট কম এর জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক ফাসির দাবীতে শনিবার রাতে গাইবান্ধা প্রেসক্লাবে প্রতিবাদ সভা সহ নিন্দা জ্ঞাপনে সভাপতির বক্তব্যে গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি ও ৭১ টিভির গাইবান্ধা প্রতিনিধি শামীম আল সাম্য উপরোক্ত কথাগুলি বলেন।

প্রতিবাদ সভায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন- গাইবান্ধা প্রেসক্লাব সহ-সভাপতি শফিউল ইসলাম, সাধারণ সম্পাদক ও আনন্দ টিভির গাইবান্ধা জেলা প্রতিনিধি মিলন খন্দকার, যুগ্ন সাধারণ সম্পাদকদের মধ্যে দৈনিক নতুন দিন পত্রিকার জেলা প্রতিনিধি সঞ্জয় সাহা, সময় টিভির গাইবান্ধা জেলা প্রতিনিধি এস,এম বিপ্লব ইসলাম, এশিয়ান টিভির প্রতিনিধি মাসুম লুমেন, এছাড়াও সাংগঠনিক সম্পাদক ফারহান শেখ, পাঠাগার সম্পাদক নাজিম আহমেদ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহিন মিয়া, সমাজকল্যাণ সম্পাদক ফয়সাল রহমান জনি, সদস্য ও দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার প্রতিনিধি মাসুদ মুকুল।

বক্তারা বলেন- জামালপুর জেলার বকসীগঞ্জ ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে নিউজ করায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে হত্যাকাণ্ডের স্বীকার হতে হয়। সাংবাদিক সুরক্ষায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল সহ অপরাধীদের ফাসির দাবী জানান।

উল্লেখ্য, সাংবাদিক গোলাম রব্বানী নাদিম গত ১৪ই জুন রাত ১০ টায় পেশাগত দায়িত্ব পালন শেষে এক সহকর্মী সহ মোটরসাইকেলে বাসায় ফেরার পথে বকসীগঞ্জ উপজেলার পাটহাটি এলাকায় ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নির্দেশে তার সন্ত্রাসী বাহিনীর সদস্য রেজাউল করিম চলন্ত মোটরসাইকেল ধাক্কা দিয়ে ফেলে দিয়ে মনিরুজ্জামান মনির সহ এলোপাথারীভাবে মারধর করে। এসময় এলাকার লোকজন এগিয়ে আসলে উক্ত সন্ত্রাসীরা পালিয়ে যায় এবং তাকে জামালপুর হাসপাতালে ভর্তি করলে ১৫ই জুন বিকেলে মারা যায়। এতে করে ইউপি চেয়ারম্যান বাবু সহ ৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

 

ফাস্ট বাংলা/

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

গোবিন্দগঞ্জে জামালপুর বাজারে গণসংযোগ, লিফলেট বিতরন ও উঠান বৈঠক অনুষ্ঠিত 

দিনাজপুরে ৩১০০ পিচ ট্যাপেন্টাডলসহ ৩ জন গ্রেফতার।

২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুরষ্কার বিতরণ

গোবিন্দগঞ্জে সাবেক উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা ফারুক কবির আহমেদের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত 

দিনাজপুর মহিলা পরিষদের উদ্যোগে পেশাজীবীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সৈয়দ রেজা-ই মাহমুদের গোবিন্দগঞ্জ থেকে নওগাঁয় পদায়ন, অসংখ্য মানুষের ভালোবাসার প্রকাশ

মহিমাগঞ্জে ট্রেনের চাকায় হাত-পা বিচ্ছিন্ন স্টেশন মাস্টারের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু 

সাদুল্লাপুর দলিল লেখক কল্যাণ সমিতির নতুন কমিটির পরিচিতি সভা

মদনে ”জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪” উপলক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

গাইবান্ধায় জমি বিদ্যুতায়িত করে ডাবল মার্ডার মামলায় মৃতুদন্ড প্রাপ্ত আসামী গ্রেফতার